ক্রিকেট নিজের মান হারিয়ে ফেলেছেঃ ডেরিল হার্পার

12910143_994555387259281_1870347589_n

জনপ্রিয় সংবাদ মাধ্যম ফক্স স্পোর্টস ক্রিকেট এ অবসর প্রাপ্ত অস্ট্রেলিয়ান ক্রিকেট আম্পায়ার ডেরিল হার্পার জানিয়েছেন আইসিসি সকল দেশকে যে নজরে দেখে ভারতকে তার থেকে ভিন্ন নজরে দেখে থাকে। সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজ ও ভারতের মধ্যকার সিরিজে দায়িত্ব পালন করা বিষয়ে তার এমন অনুভূতি হয়েছে বলে মন্তব্য করলেন এই আম্পায়ার।

“যখন আমাকে মনে রাখতে হয় কোন দল খেলছে এবং তাদের জন্য নিয়ম কানুন আলাদাভাবে প্রযোজ্য হয় তখন অবশ্যই বলতে হয় খেলাটি তার মান হারিয়েছে”, জানিয়েছেন হার্পার।

ওয়েস্ট ইন্দিজ সিরিজে আম্পায়ারিং নিয়ে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে প্রকাশ্য সমালোচনা করেন ভারতীয় ক্যাপ্টেন ধনী। হার্পারের মতে এটি আইসিসির নিয়ম অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ হওয়া স্বত্বেও শুধু মাত্র ভারত বলে পার পেয়ে যান ধনী। হার্পার এবিষয়ে বলেন, “মানুষ সব সময় বুঝে বলে না সে কি বলছে। কিছু অসতর্ক কথা খেলাটির মূল্য ও আদর্শ ধ্বংস করতে যথেষ্ট। এই জন্যেই আমি মনে করি আইসিসি ‘অসঙ্গত কথাবার্তা’ বিষয়ে আইন করেছে”। হার্পারের মতে ভারত বিশেষ সুবিধা পাচ্ছে আর তা সম্পূর্ণ অন্যায়ভাবে।

প্রসঙ্গত উল্লেখ্য যে, ভালো আম্পায়ার হিসেবে হার্পারের সুখ্যাতি থাকলেও সম্প্রতি আইসিসি তাকে আম্পায়ারিং থেকে অব্যহতি দিয়েছে। হার্পার নিজেকে এ বিষয়ে বলেছেন ভারতীয় মিডিয়াতে তার সম্বন্ধে অন্যায়ভাবে ভুল খবর এসেছে এবং এটাই তার অব্যহতি পাবার কারণ।

Share Button
Print Friendly

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Close
Please support the site
By clicking any of these buttons you help our site to get better