ঢাবি ছাত্রীর ইন্সপায়ারিং উইমেন অ্যাওয়ার্ড লাভ

বাংলাদেশ ব্র্যান্ড অর্গানাইজেশন কর্তৃক আয়োজিত আরএফএল ইন্সপায়ারিং উইমেন অ্যাওয়ার্ড লাভ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ছাত্রী ফাইজা নওশিন রহমান ও রায়হা নাওয়াল। বিভিন্ন ক্যাটাগরিতে ১৫ জন নারীকে এই সম্মানে ভূষিত করা হয়। পড়াশুনার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রম ও শিকড় পর্যায়ে ও বিভাগীয় পর্যায়ে উন্নয়নমূলক কর্মকাণ্ডে জড়িত নারীদের এ স্বীকৃতি প্রদান করা হয়। রায়হা নাওয়াল ‘লিডার্স অব টুমোরো’ ও ফাইজা নওশিন রহমান ‘অনারেবল মেনশন’ ক্যাটাগরিতে এ স্বীকৃতি অর্জন করেন।

Untitled

ফাইজা ও রায়হা দু’জনই ছেলেবেলা থেকে সহশিক্ষা কার্যক্রম, খেলাধুলা, বিতর্ক ও স্বেচ্ছাসেবামূলক কাজে নিজেদের যুক্ত করেছে। এছাড়া, তাঁরা দু’জনই সার্টিফাইড সাপ্লাই চেইন এনালিস্ট।

derf

রায়হা নাওয়াল মার্কেটিং বিভাগ আয়োজিত প্লেমেকার্স এ চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে। এছাড়া, ২০১৫-তে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি ডিবেটিং চ্যাম্পিয়নশিপ, নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয় ও ইস্ট-ওয়েস্ট বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত বিতর্ক প্রতিযোগিতায় পুরস্কৃত হন। ২০১৪ সালে আয়োজিত জিএসইসি প্রতিযোগিতায় সেমি-ফাইনালে পৌঁছান। সেই সাথে গানও গান তিনি, যদিও চর্চাটা এখন আগের মত নেই বলে জানান। এছাড়া, এয়ারটেল আয়োজিত ‘ইয়ং লিডার্স প্রোগ্রাম’-এ বিজয়ী হন।

আর, ফাইজা এখন ইন্টার্নশিপ করছেন ইউনিভারে। ‘রবি ক্যাম্পাস এনভয়’ প্রতিযোগিতায় বিজয়ী হয়ে রবি-তেও ইন্টার্নশিপের সুযোগ মেলে তাঁর। কিন্ত, বেছে নেন ইউনিলিভারকেই। সোশ্যাল বিজনেস অ্যাওয়ার্ড-এ ভূষিত হন তিনি। এছাড়া, গান, চিত্রাঙ্কন, গীটার প্লেয়িং এর সাথে ছোট থেকে জড়িত আছেন ফাইজা।

সাজিদুর রহমান
সিনিয়র রিপোর্টার

Share Button
Print Friendly

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Close
Please support the site
By clicking any of these buttons you help our site to get better